cool hit counter

কীভাবে বুঝবেন নারীর সতীত্ব ঠিক আছে কিনা?

সতীত্ব
কীভাবে বুঝবেন নারীর সতীত্ব ঠিক আছে কিনা?

আপনার সঙ্গীনি কুমরী কিনা তা জানার আগ্রহ কি আপনার হয়? একখথায় বলবেন হ্যা অবশ্যই হয়। এ বিষয়টা নিয়ে এমন অনেক পুরুষ আছে যারা দুশ্চিন্তায় ভোগে।এমন অনেকে আছেন যার তার অর্ধাঙ্গীর সতীত্ব Chastity ঠিক আছে কিনা তা পরীক্ষা করে দেখতে চান।

তবে প্রশ্ন হলো নারীর সতিচ্ছেদ কি আসলেই তার সতীত্ব বহন করে? না কারণ কুমরীর সতীচ্ছেদ বিভিন্ন কারণে ছিঁড়ে যেতে পারে।তবে একজন চিকিৎসকই সঠিকভাবে বলতে পারেন যে, কোন মেয়ের সতীচ্ছেদ ছিড়ে গেছে কিনা। তবে এমন কিছু কিছু লক্ষণ আছে যা দ্বারা আপনি নিজেই বুঝতে পারবেন যে, আসলেই আপনার সতীচ্ছেদ ছিঁড়ে গেছে কিনা।
যেমন:

১. আপনার সতিচ্ছেদ পরীক্ষা করার জন্য একটি আয়না নিন। এবার দু পা ফাঁক করে আঙ্গুলের সাহায্যে ভঙ্গাকুর দুই দিকে সরিয়ে ধরুন। যদি ছোট রিং আকারের একটি পর্দা দেখতে পান, তব বুঝবেন আপনার সতীচ্ছেদ ঠিক আছে।

২. সতীচ্ছেদ ছিঁড়ে গেলে ব্যাথা হয়, রক্তপাত হয়।যার মাধ্যমে আপনি জানতে পারবেন যে, কবে আপনার সতীচ্ছেদ ফেটেছিল।

৩. মেয়েদের সতীচ্ছেদ যে শুধু হম্তমৈথুন ও ( sex ) সহবাসের ফলে নষ্ট হয় তা নয়। চাপের কোন কাজ করলে,সাঁতার, খেলাধূলা ইত্যাদি কারণেও ছিন্ন  হতে পারে সতীচ্ছেদ।

সতীচ্ছদ সম্পর্কিত বাস্তব বিষয়গুলি হলো –

১. প্রত্যেক ১০০০হাজার মেয়ে বাচ্চার মধ্যে কমপক্ষে ১ জন ভুমিষ্ট হয় সতিচ্ছেদ ছাড়াই।

২. ১০০ জনের ভিতর ৪০ জন নারী প্রথম বার মিলনে রক্তপাত হয় না।

৩. সাঁতার, খেলাধূলা বা অন্য কোন কারণে সতীচ্ছেদ নষ্ট হতে পারে।

৪. সতীচ্ছেদে একটি ছোট ছিদ্র থাকে।যেটি ( periods )মাসিকের সময় period pain ও রক্ত ধারা প্রবাহিত  হওয়ার জন্য স্বভাবিক থেকে একটু বড় হয়।

৫. যদি টেমপন’ ব্যবহার করা হয়ে থাকে, তবে সতীচ্ছেদ ছিঁড়ে যেতে পারে।

৬. সতীচ্ছেদ ছিঁড়লেই যে রক্ত ক্ষরণ হবে এমন বাধ্যবধকতা নেই।রকতক্ষরণ ছাড়াই সতীচ্ছেদ ছিঁড়ে যেতে পারে।

আপনার ডক্টর সাইটটির একমাত্র উদ্দেশ্য আপনাদের সু্স্থ্য ও সুন্দর জীবনের।আপনাদের জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।

আর একটা অনরোধ আমাদের পোষ্ট আপনাদের সামান্যতম উপকারে আসলে পোষ্টটি শেয়ার করবেন।

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।