cool hit counter
Home / ঈদের সাজ / ঈদে থ্রিপিস কিনলে কিছু প্রয়োজনীয় তথ্য জেনে নিন

ঈদে থ্রিপিস কিনলে কিছু প্রয়োজনীয় তথ্য জেনে নিন

থ্রিপিস
ঈদে থ্রিপিস কিনলে কিছু প্রয়োজনীয় তথ্য জেনে নিন

কোথায় গেলে একটু ভালো পোশাক পাওয়া যাবে? একটু কম দামে ভালো জিনিস ই বা মিলবে কোথায়? সবকিছু নিয়ে চিন্তার শেষ নেই কারোর। যারা এবার ঈদে পোশাক হিসেবে থ্রিপিস কে বেছে নেবেন ভাবছেন, তাদের জন্যই আজকের এই আয়োজন। জেনে নিন কোথায় পাবেন কী ধরণের থ্রিপিস । দরদামই বা হবে কেমন!
গুছিয়ে নিন আপনার বাজেট আর সময়
তাড়াহুড়া করার চেয়ে একটু সময় নিয়ে গুছিয়ে কেনাকাটা করাটা বুদ্ধিমতীর কাজ। তাই প্রথমেই গুছিয়ে নিন সবকিছু। এই যেমন কতগুলো পোশাক কিনতে চান, কী রঙের কিনতে চান, কী উপাদানের থ্রিপিস কিনতে চান এসব ঠিক করে ফেলুন প্রথমে। সব ঠিক হলে বের হয়ে যান কেনাকাটা করার জন্য।
পাইকারি পোশাকের বাজার ‘ইসলামপুর’
হাতে একটু বেশি সময় নিয়ে চলে যান পুরান ঢাকার ইসলামপুরে। আপনার পছন্দের যে কোন পোশাকই কম দামে পেয়ে যাবেন এখানে। পাকিস্তানি লন এর থ্রিপিস  গুলো পাবেন ৮০০ – ১৬০০টাকার ভেতর। সুতি লন ও পাবেন আবার শিফনের হাতা আর ওড়নার লন ও পাবেন। এম্ব্রোয়ডারি করা থ্রিপিসগুলো পাবেন ১০০০-১২০০ এর মধ্যে। খুব জমকালো পোশাক ইসলামপুরে পাওয়া যায় না, তবে বিভিন্ন ধরনের গজ কাপড় কাপড় পাওয়া যায়। ৬০ – ২০০০টাকার মাঝে দরদাম উঠা নামা করে। গজ কাপড় কিনে থ্রি পিস বানাতে চাইলে কোন রকম দ্বিধা না করে এখান থেকে পছন্দের রঙের, পছন্দের গজ কাপড় কিনে ফেলতে পারেন।
ঘরের কাছের নিউমার্কেট, চাঁদনি চক
রাজধানীর নারীদের কেনাকাটার একটা বড় অংশ জুড়ে রয়েছে নিউমার্কেট। নিন্মবিত্ত থেকে উচ্চবিত্ত প্রায় সকলেরই আনাগোনা রয়েছে এখানে। নানারঙের নানা ঢঙের থ্রিপিস পাবেন এখানে। সুতি থ্রিপিসগুলোর দাম ৫০০টাকা থেকে শুরু করে ২০০০টাকা পর্যন্ত। কাপড়ের মান ভেদে দাম উঠানামা করে। ব্লকের থ্রিপিস কিনতে চাইলে চাদনিচকে পাবেন বেশ বাহারি ডিজাইনে। দাম ৬০০টাকা থেকে ১৫০০টাকার ভেতর।

ঈদ উপলক্ষে একটু জমকালো পোশাক কিনতে চাইলেও এখানে পাবেন। সেগুলোর দাম ৩হাজার থেকে শুরু। নিউমার্কেট, চাদনি চক এলাকায় অবশ্য পোশাকের দাম উঠানামা করে নিজের উপর। মানে আপনি চাইলে ২৫০০টাকা দাম বলা পোশাক ও দরদাম করে হাজার টাকায় কিনে ফেলতে পারেন।
গজ কাপড় কিন্তু ভরপুর নিউ মার্কেট এলাকায়। ২০০টাকা থেকে শুরু করে ২৫০০টাকা অব্দি গজ কাপড় পাবেন এখানে। একরঙা, প্রিন্ট, সুতি, জর্জেট সব ধরনের কাপড় ই পাবেন।
শাহবাগে আছে আজিজ সুপার মার্কেট
একটু সময় করে চলে যেতে পারেন আজিজ সুপার মার্কেটে। মধ্যবিত্ত এবং কলেজ/ভার্সিটি পড়ুয়া ছাত্রীদের পছন্দ ও চাহিদার কথা মাথায় রেখেই এখানকার পোশাকগুলো সাজানো হয়েছে। দামও হাতের নাগালেই বলা চলে। মোটামুটি কম দামে ভালোমানের পোশাক পাবেন এখানে। সুতি থ্রিপিস গুলো ৪০০ থেকে শুরু করে ৩হাজার পর্যন্ত রয়েছে। ভারী কাজের থ্রি পিস পাবেন ২৫০০ থেকে ৫হাজার টাকার ভেতর।
এম্ব্রোয়ডারির জন্য আছে ‘প্রিয়াঙ্গন’
ধানমন্ডির সায়েন্স ল্যাব মোড়েই প্রিয়াঙ্গন শপিং মল। তুলনামূলক কম টাকায় ভালো এম্রোয়ডারি করাতে চাইলে চলে যেতে পারেন এখানে। ডিজাইনের উপর দরদাম নির্ভর করবে। হালকা ডিজাইন থেকে শুরু করে খুব ভারী কাজ করাতে পারেন আপনি। ৫০০ থেকে শুরু করে ৬০০০টাকা খরচ হবে ডিজাইনের উপর নির্ভর করে। আমার পছন্দের ডিজাইনের ছবি দেখালেই তাঁরা হবুহু অমন করে এম্ব্রোয়ডারি করে দিতে পারবে আপনাকে।
আরো কিছু শপিং মল
ইস্টার্ন প্লাজা, সুভাস্তু টাওয়ার, মোহাম্মাদপুর কৃষি মার্কেট, মিরপুর ১০ এর শাহ আলি মার্কেট, যাত্রাবাড়ী, মিরপুর ১ এর মুক্তিযোদ্ধা মার্কেট এগুলোতেও ঢু মেরে দেখতে পারেন। কমদামে ভালোমানের থ্রিপিস পেয়ে যাবেন এসব জায়গায়। তবে নিউমার্কেট বা ইসলামপুরের তুলনায় দাম কিছুটা বেশি হবে।
জেনে নিলেন তো প্রয়োজনীয় কিছু তথ্য। এবার দেরী না করে তাড়াতাড়ি বের হয়ে পড়ুন নতুন থ্রিপিস কিনতে। নিজেকে রাঙিয়ে নিন প্রিয় রঙে।

আপনার যে কোন স্বাস্থ্য বিষয়ক তথ্যের জানান দিতে আপনার ডক্টর রয়েছে আপনার পাশে।জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর health সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।ধন্যবাদ
সুত্র : প্রিয় লাইফ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

ঈদ

এই ঈদ এ পোশাকের সাথে মিল রেখে ব্যাগ ও জুতা

ঈদ এর জমজমাট কেনাকাটা তো শুরু হয়ে গেছেই পাশাপাশি টুকিটাকি প্রয়োজনীয় জিনিসগুলো কেনাও তো দরকার। …