cool hit counter

দাঁতের যত্নে লেবু

দাঁতের যত্নে লেবু
দাঁতের যত্নে লেবু

কথায় বলে দাঁত থাকতে দাঁতের মর্ম বোঝে না। আসলে এই কথাটার তাৎপর্য অনেক। যার যে জিনিস আছে, তার কাছে সেইটার মূল্য সহজে দেয় না।কিন্তু যেটা নেই তা পওয়ার বেদনায় কাতরায়।ঠিক তেমনি দাঁতের ক্ষেত্রেও।এখন দাঁত আছে তাই অনেকে আছেন যারা দাঁতের যত্ন ঠিকভাবে নেন না।কিন্তু তখনই টনক নড়ে যখন মহামূল্যবান দাঁতগুলো হারাতে হয়।

সাধারনত সব বয়সের মানুষের কম বেশি দাঁতের সমস্যা যেমন দাঁতের হলদেটে ভাব, লালচে ভাব, দাঁতের দাগ ইত্যদি।যেগুলো নিজের আত্মবিশ্বাস কমিয়ে দেয়।অন্যের সামনে মুখ খুলে হাসতে অন্তরায় ঘটায়।এই সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া চিকিৎসারূপে রয়েছে লেবুর ব্যবহার।আপনার দাঁত ঝকঝকে,দাগমুক্ত রাখতে চাইলে প্রতিদিন ২ বার নিয়ম মেনে ব্রাশ করুন।ব্রাশ করারপর লেবুর রস দিয়ে ভালোকরে কুলিকুচি করুন।লেবুর রসে রয়েছে পরিষ্কারক পদার্থ, জৈব অম্ল যা দাঁতের অবাঞ্ছিত দাগ দূর করে, ময়লা আবরন দূর করে দাঁতকে করে তোলে ঝকঝকে উজ্জ্বল।তবে কাজটি আপনাকে নিয়মিত করতে হবে, তাহলে দ্রুত এবয় ভালো ফলাফল পাবেন।তাছাড়া আরো একটা চিকিৎসা করতে পারেন।লেবুর খোসা রোদে শুকান,সেই রোদে শুকানো খোসা গুঁড়া করুন।এবার কোন একটি পাত্রে সংরক্ষণ করে রাখুন।এই গুঁড়া টুটপাউডারের মত ব্যবহার করুন।পরে গরম পানি দিয়ে কুলকুচি করুন।সাথে সাথে ভালো ফলাফল পাবেন।

পোষ্টটি উপকারে আসলে শেয়ার করতে ভুলবেন না। আর আপনার ডক্টর সাইটের তথ্যগুলো আপনাদের ভালো লাগলে নিয়মিত ভিজিটি করবেন।ধন্যবাদ।

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  দাঁত ব্রাশ কিভাবে করবেন

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।