cool hit counter
Home / ত্বকের যত্ন / সুস্থ্য, সুন্দর ও দাগহীন ত্বকের জন্য ৪ টি খাবার

সুস্থ্য, সুন্দর ও দাগহীন ত্বকের জন্য ৪ টি খাবার

সুস্থ্য, সুন্দর ও দাগহীন ত্বকের জন্য ৪ টি খাবার
সুস্থ্য, সুন্দর ও দাগহীন ত্বকের জন্য ৪ টি খাবার

সুস্থ্য, সুন্দর ও দাগহীন ত্বক কে না চায় । fair value এর গুরুত্ব সবার কাছে আছে।কৃত্রিম প্রসাধনী ত্বকের জন্য সব সময় ভালো ফলাফল আনে না। fair skin নির্ভর করে ভেষজ চিকিৎসা ও পর্যাপ্ত খাবারের উপর।চলুন দেখি কি কি খাবারে সুস্থ্য, সুন্দর ও দাগহীন ত্বক নির্ভর করে।

স্ট্রবেরীঃ কমলা ও আঙ্গুরে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন ”সি” ন্তিু তার থেকে ও স্ট্রবেরীতে আছে আরো বেশি ভিটামিন “সি”।ত্বকের বলিরেখা দূর করার জন্য স্ট্রবেরী খুবই কার্যকরী।স্ট্রবেরী ত্বকের আদ্রর্তা রক্ষা করে এবং ত্বকে কোমল ভাব নিয়ে আসে।আরো কোমল ত্বক পেতে দই ও মধুর সাথে মিশিয়ে ব্যবহার করতে পারেন।

গ্রীন টিঃ স্বভাবিকভাবে গ্রিণ টি একটি সহজলভ্য পানীয়।গ্রীণ টি ওজন কমানোর পাশাপাশি ত্বকের জন্য ও বিশেষভাবে কাজ করে।স্ক্রীণ ক্যান্সার থেকে ত্বককে রক্ষা করে।চোখের কালিবাব দূর করতে গ্রীন টি এর ব্যাগ ফ্রিজে রেখে ঠান্ডা করার পর চোখে লাগান। দেখবেন চোখের ফেলাভাব ও কালোদাগ দূর হবে।


বেদানাঃত্বকের বলিরেখা দূর করতে গ্রীণ টি থেকে বেশি কর্যকরী বেদানা।এটি দ্রুত কাজ করে।খাবারের তালিকায় বেদানা রাখুন। বেতানার রস ওটমিলের সাথে মিশিয়ে মুখে ১০ মিনিট মেখে রাখুন, দেখবেন ত্বক সুন্দর হয়ে উঠবে।

মিষ্টি কুমড়াঃকুমড়াবয়সের ছাপ দূর করে।কুৃমড়ায় রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন “এ”, “সি” ও এন্টি অক্সিডেন্ট ।কুমড়ার পে্ষ্টের সাথে দই ও মধু ‍মিশিয়ে  ১০ মিনিট মুখে রাগিয়ে রাখুন।এরপর ধুঁয়ে ফেলুন। দেকবেন ত্বক কোমল ও নরম হয়ে উঠেছে।

অাশাকরি উপরের খাবারগুলো যথাযথ ব্যবহারে আপনার ত্বক হয়ে উঠবে সুস্থ্য, সুন্দর ও দাগহীন।

অামাদের পোষ্টগুলো ভালো লাগলে শেয়ার করবেন।ধন্যবাদ

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

পায়ের যত্ন

বর্ষায় পায়ের যত্ন – Foot Care

ব্যস্ত জীবনে সকাল থেকে রাত অব্দি আমরা ছুটে বেড়াই। নিজেরা ক্লান্ত হই তো বটেই, সেই …