cool hit counter
Home / ব্রণ / ব্রণ সমস্যা সমাধানের একটি কার্যকরী পদ্ধতি

ব্রণ সমস্যা সমাধানের একটি কার্যকরী পদ্ধতি

ব্রণ সমস্যা
ব্রণ সমস্যা সমাধানের একটি কার্যকরী পদ্ধতি

ব্রণ সমস্যায় কমবেশি অধিকাংশ ব্যাক্তি পড়ে থাকেন।তবে জানেন কি কোন ধরণের ত্বকে ব্রণ বেশি হয়? স্ববাবিকভাবে যে কোন ধরণের ত্বকে ব্রণের সমস্যা দেখা দিলেও বিশেষ করে তৈলাক্ত ত্বকে ব্রণের সমস্যা বেশি হয়।ব্রণ সমস্যা থেকে বের হয়ে আসার জন্য আপনি কিন্তু ইতিমধ্যেই অনেক চেষ্টা করছেনে।কিন্তু তেমন কোন হ্যা বোধন ইঙ্গিত মনে হয় পাননি।তাই অপনার ডক্টর আজ আপনাদের জন্য নিয়ে এসছে ব্রণ দূর করার জন্য একটা কার্যকরী natural health tips।চলুন দেখা যাক টিপসটির বিস্তারিত।

উপকরণ সমূহ:

মধু ও অ্যালোভেরার পাতা।

কার্যপদ্ধতি: 

একটি ভালো বড় দেথে অ্যালোভেরার পাতা নিন।পাতাটি ভালো করে ধুঁয়ে ফেলুন।এবার এটি গরম পানিতে ভালো করে সিদ্ধ করে নিন।পাতাটি সিদ্ধ হয়ে গেলে বেটে পেষ্টের মত করেন।এবার এই পেসষ্টটিতে ২ থেকে ৩ চামচ খাটি মধু মিশান।মিশ্রণটি তৈরী কার হলে, ব্রণযুক্ত স্থানে মাখুন।২০ মিনিট পর্যন্ত রেখে দিন।২০ মিনিট শেষে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।প্রতি সপ্তাহে অন্ত্ত্য ২ বার ব্যবহার করুন।দেখবেন বণ সমস্যা থেকে সমাধান মিলবে।

অাশাকরি উপরের পদ্ধতি অনুসরণ করলে আপনার ব্রণ সমস্যার সমাধান খুব দ্রুত হবে।

পোষ্টটি ভালো লাগলে ফেসবুকে শেয়ার করবেন।

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

ব্রণ

মানসিক চাপ থেকে ব্রণ

লেজার, ফ্যাসিয়াল বা হারবাল চিকিত্সা কোন কিছুতেই ব্রণের সম্পূর্ণ নিরাময় সম্ভব নয়। অপর্যাপ্ত চিকিত্সা ও …