cool hit counter
Home / ব্যায়াম / যে ৪টি ব্যায়াম নারীদেহের উপরিভাগ সুগঠিত ও উন্নত করে

যে ৪টি ব্যায়াম নারীদেহের উপরিভাগ সুগঠিত ও উন্নত করে

ব্যায়াম
যে ৪টি ব্যায়াম নারীদেহের উপরিভাগ সুগঠিত ও উন্নত করে

আজকাল প্রায় কমবেশী সকল নারীই স্বাস্থ্য সচেতন। সকলেই এখন চেষ্টা করেন স্লিম থাকতে, পাশাপাশি নিজের শরীরের নানান অঙ্গগুলো সুগঠিত রাখতে। শরীরের একেকটি অঙ্গ সুন্দর করতে চাই ভিন্ন ভিন্ন ব্যায়াম। ডায়েটিং করে ওজন তো কমানো যায়, কিন্তু এর অনেক খারাপ প্রভাব পড়ে দেহের সৌন্দর্যের ওপরে। স্লিম ফিগারের জন্য দেহের গঠন নষ্ট হয়ে যায়, বিশেষ করে বক্ষ যুগল হারায় সৌন্দর্য। তাই দেহের গঠন, বিশেষ করে দেহের উপরিভাগের গঠন উন্নত করতে প্রত্যেক নারীর কিছু ব্যায়াম করা অত্যন্ত জরুরী। এতে করে স্তনের গঠন উন্নত হয় এবং দেহ হয় সুগঠিত। বয়সের তুলনায় অপরিপক্ক স্তন গঠন যাদের, কিংবা যারা মাতৃত্ব বা অন্য কারণে স্তনের আকৃতিগত সমস্যায় ভুগছেন, তাদের সমস্ত সমস্যা সমাধান করে দেবে এই চারটি সহজ ব্যায়াম।
আজ জেনে নিন ১ সেটের ৪ টি ব্যায়াম সম্পর্কে।
ডাম্বেল বেঞ্চ প্রেস

একটি ফ্ল্যাট বেঞ্চের ওপর শুয়ে পড়ুন চিত হয়ে। হাতে দুটো ডাম্বেল নিন। এবার ছবির মতো করে হাতে ডাম্বেল নিয়ে ওপর নিচ করতে থাকুন। এভাবে ১০ বার করুন। এবং বিশ্রাম না নিয়ে ২য় ব্যায়াম করুন।
পুশআপ

প্রথম ব্যায়াম শেষ করে পুশআপ করে নিন। হাতের তালু মাটিতে ছড়িয়ে নিন। পা দুটো কাছাকাছি রেখে দেহ সোজা করে পুশআপ দিন। আপের সময় দেহ একেবারে সোজা হতে হবে। এবং নিচে আসার সময় আপনার হাত এবং কুনুইয়ের মধ্যে ৪৫ ডিগ্রি কোন করার চেষ্টা করুন (B)। ১০ টি পুশআপ দিন এবং ৯০ সেকেন্ড বিশ্রাম নিন।
আবার প্রথম ব্যায়ামটি করে ২য় ব্যায়ামটি করুন। এবং ৯০ সেকেন্ড বিশ্রাম নিয়ে ৩য় ব্যায়াম করবেন।
ইনক্লাইন ডাম্বেল বেঞ্চ প্রেস

ফ্ল্যাট থেকে ৩০ ডিগ্রি কোনে বেঞ্চটি সেট করে নিন। এবং ব্যায়াম ১ এর ন্যায় হাত ওপর নিচ করুন। এভাবে ১০ বার করে নিন। এবং বিশ্রাম না নিয়ে ৪র্থ ব্যায়াম করুন।
ডাম্বেল ফ্লাই

এবার আবার বেঞ্চটি ফ্ল্যাট করে সেট করে নিন। দুটি ডাম্বেল নিয়ে হাতদুটো কিছুটা বাকা করে উঁচু করুন এবার নিচে নামানোর সময় হাতদুটো ছবির মতো করে দুই দিকে ছড়িয়ে দিন। এভাবে ১০ বার করুন এবং ৯০ সেকেন্ড বিশ্রাম নিন।
এরপর ব্যায়াম ৩ ও ৪ পুনরায় করুন।
এই ব্যায়ামগুলো প্রতিদিন সেট আকারে করার চেষ্টা করুন স্তনের গঠন উন্নত এবং টানটান হবে।
সূত্র: প্রিয় লাইফ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

বজ্রাসন

বজ্রাসন কি কারণে উত্তম ব্যায়াম?

বজ্রাসন যোগব্যায়ামের সবচেয়ে সহজ আসন। অন্য ব্যায়ামগুলো ভরপেটে নিষিদ্ধ হলেও বজ্রাসনের সেই নিষেধাজ্ঞাটা নেই। সহজ …

2 comments

  1. Lingar gorai gorom kala fuakuri na bar hoar upai??ar ondo cosa ar chameai sob somay 1 ta filkuri hoya thaka…khub painfull hoya thaka…ata valo hoar upai…??i cant said english..

    • Aponar Doctor

      আপনার সমস্যারি কথা ভালো করে বুঝলাম না। যাইহোক আপনি ভালো কোন যৌনরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিন।ধন্যবাদ