cool hit counter
Home / যৌন জীবন / যৌন স্বাস্থ্য রক্ষায় যে খাবারগুলো পরিহার করা উচিত

যৌন স্বাস্থ্য রক্ষায় যে খাবারগুলো পরিহার করা উচিত

যৌন স্বাস্থ্য
যৌন স্বাস্থ্য রক্ষায় যে খাবারগুলো পরিহার করা উচিত
আমারা প্রত্যেকে চাই যৌন জীবনটা সুন্দর হোক।কিন্তু এটা জানি না আমাদের যৌন জীবনকে হতাশার দিকে ঠেলে দিতে আমারা নিজেরাই কিছু কিছু ভুল কাজ করি।অনেকগুলো ভুল কাজের ভিতর খাদ্য ও আছে।এমন কিছু কিছু কাদ্য আছে যেগুলো খেলে যৌন জীবনে বিরূপ প্রভাব পড়ে। যৌন উত্তেজনা কমাতে থাকে এই খাদ্য গ্রহনের ফলে।কি জানতে ইচ্ছা করছে সেই খাদ্যগুলো কি কি? হ্যা এখন সেই খাদ্যগুলো নিয়ে আলোচনা করব।চলুন দেখি যৌন স্বাস্থ্য রক্ষায় যে খাবারগুলো পরিহার করা উচিত।
দুগ্ধজাত খাবার: দুধ পরিহার! এ কেমন কথা? আমরা তো জানি দুধ একিটি সুষম খাদ্য।কিন্তু আপনি জেনে নিশ্চই অবাক হবেন যে, দুধ হতে তৈরী ছানা, পনির জাতীয় খাবার এস্ট্রোজেন তৈরী করে।যার কারণে sex ক্রমশ লোপ পেতে থাকে।একারণে অতিমাত্রায় দুধ জাতীয় খাবার পরিহার কারাটা আপনার যৌন জীবনের জন্য সহায়ক হবে।
আ্যালকোহল: অনেকে জানেন যে, নির্দিষ্ট পরিমানে আ্যালকোহল শরীরের জন্য উপকার।কিন্তু প্রতিদিন আ্যলকোহল গ্রহনে পুরুষদের টেস্টসটেরন হরমোন উৎপাদন মাত্রা লোপ পেতে থাকে।যাতে করে যৌন জীবন বিত্তিহীন বসতীর মত রূপ ধারণ করবে।
পুদিনা : পুদিনাতে বিদ্যমান পিপারমিন্ট যৌন উত্তেজনা কমিয়ে দেয়। যার কারণে পুদিনা পাতা খাওয়া উচিত নয়।অন্তত্য যৌন জীবনের ক্ষেত্রে।
কৃত্রিম চিনির ব্যবহার : আপনি কি জানেন কৃত্রিম চিনি আপনার যৌন স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।অনেকে আছেন কৃত্রিম চিনি ডায়াবেটিস , শরীরের মেদ কমাতে ব্যবহার করে থাকেন।কিন্তু জেনে অবাক হবেন যে, কৃত্রিম চিনি শরীরের যৌন উত্তেজক সেরোটোনিনের উৎপাদন মাত্রা কমিয়ে দেয়।এই সেরোটোনিনের ঘাটতির জন্য মাথা ব্যাথা, বিষন্নতা সহ আরো উপসর্গ দেখা দেয়।
কফি পান : যারা অতিরিক্ত কফি পান করেন তাদের জন্য যৌন জীবন হুমকীর মুখে পতিত হতে পারে। কারণ অতিরিক্ত পানে স্ট্রেস হরমোন উৎপন্ন হয়, যার কারণে সেক্স হরমোন ও থাইরয়েড হরমোনের ক্ষতিকর প্রভাব পড়ে এবং যৌন জীবন শিথীল হয়ে পড়ে।
তেলে ভাজা খাবার: তেলে ভাজা খাবারে ট্রান্স ফ্যাট থাকে।যেটা যৌন উত্তেজনা কমিয়ে দেয়।গবেষকরা তেলে ভাজা খাবারের বদলে বেক কার খাবার খাওয়ার জন্য পরামর্শ দিয়েছেন।
আপনার ডক্টর সাইটটির একমাত্র উদ্দেশ্য আপনাদের সু্স্থ্য ও সুন্দর জীবনের।আপনাদের জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।
আর একটা অনরোধ আমাদের পোষ্ট আপনাদের সামান্যতম উপকারে আসলে পোষ্টটি শেয়ার করবেন।
সূত্র: বাংলাহেলথসেক্স.কম
আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

যৌবন ধরে রাখে যে সব ভেষজ উদ্ভিদ

চটজলদি রোগ নিরাময়ের জন্য আমরা অনেকেই অ্যালোপ্যাথির দ্বারস্থ হয়ে যাই। কষ্ট লাঘবে তখন পার্শ্বপ্রতিক্রিয়ার বিষয়টা …