cool hit counter
Home / চুলের যত্ন / চুল পড়া থেকে মুক্তি পাওয়ার উপায়

চুল পড়া থেকে মুক্তি পাওয়ার উপায়

চুল পড়া
চুল পড়া থেকে মুক্তি পাওয়ার উপায়

অস্বাভাবিকভাবে মাথার চুল পড়ে যাওয়া একটি গুরুতর সমস্যা।আপনার চেহারা ভালো কিন্তু চুল যদি না থাকে, তবে ঐ সুন্দর্য মাটি হয়ে যাবে।তাই আপনাদের জন্য নিয়ে বেশ কিছু ,  best hair tips যা চুল পড়া রোধ করতে কাজ করবে।

১।১ চামচ নারিকেল তেল ও ১ চামচ কেস্টার অয়েল ভালো করে মিশান।রাতের বেলা মাথায় লাগান।সকালে উঠে ভালো করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।কয়েকদিন এই নিয়ম মেনে চললে চুল পড়া অনেক কমে যাবে।

২। যদি আপনার মাথার চুল খুব বেশি পরিমাণে পড়ে, তবে নিম পাতা এবয় মেথি একসাথে সিদ্ধ করুন।তারপর তার থেকে যে রস বের হবে সেই রস চুলে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করুন।তারপর চুলে শ্যাম্পু দিয়ে গোসল করুন। আশা করা যায় এই পদ্ধতিতে আপনার চুল পড়া অনেকাংশে কমে যাবে।

৩।নারিকেল তেল হালকা গরম করে তার সাথে কায়েক ফোঁটা লেবুর রস মিশান।এরপর চুলর বিশেষ করে চুলের গোড়ায় ভালো করে লাগান।২ ঘন্টা অপেক্ষা করুন।তারপর শ্যাম্পু করে ধুয়ে ফেরুন।নারিকেল তেলের পরিবর্তে অলিভ অয়েল ও মিশাতে পারেন।

৪।মানুষের বড় বড় রোগের কারণ হচ্ছে মানসিক দুশ্চিন্তা।দুশ্চিন্তা কমাতে হবে।চুল মাথার ত্বকের বিভিন্ন রোগের কারণে ও হতে পারে।অনেকের বংশগত কারণে চুল পড়ে।চুলের অপুষ্টিভাব কমাতে হবে।পুষ্টি ফিরিয়ে আনতে তেল ও মসল্লাযুক্ত খাবার পরিহার,নিয়মিত খাওয়া দাওয়া করা এবং চুলে শ্যাম্পু করার সময়ে খেয়াল রাখতে হবে যেন ত্বকে নখের আঁচড় না লাগে।

আপনার ডক্টর সাইটটির একমাত্র উদ্দেশ্য আপনাদের সু্স্থ্য ও সুন্দর জীবনের।আপনাদের জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।

আর একটা অনুরোধ আমাদের টিপস আপনাদের সামান্যতম উপকারে আসলে পোষ্টটি শেয়ার করবেন।

আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

চুলের যত্ন

চুলের যত্ন নিতে যে তেলগুলো ব্যবহার করবেন

দীঘল লম্বা চুলের যুগ থেকে শর্ট ব্যাংস হেয়ার স্টাইল পর্যন্ত চুলের যত্ন নিতে সব সময়ই …