cool hit counter
Home / স্তন / যে ভুলগুলোর কারণে স্তনের আকার নষ্ট হয়

যে ভুলগুলোর কারণে স্তনের আকার নষ্ট হয়

স্তনের আকার
যে ভুলগুলোর কারণে স্তনের আকার নষ্ট হয়

স্তন হলো এমন একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা মা হওয়ারপর এবং যৌন জীবনের জন্য বিশেষ ভূমিকা পালন করে।best breasts এর সঠিক বিকাশ এবং নির্ভর করে সুস্থ্য সুন্দর দেহের উপর।আর সুস্থ্য সুন্দর দেহের জন্য দরকার ডায়েট কন্ট্রোল করা, প্রচুর পানি পান করা সঠিক মাত্রায় ঘুম এবং মাঝে মধ্যে নিজেই স্তনের আকার পরিমাপ করে দেখা।তবে বেশিরবাগ নারী তাদের শরীরের সঠিক যত্ন নেয় না।যার কারণে নষ্ট হয় স্তনের আকুতি।চলুন জানা যাক কি কি কারণে নষ্ট হতে পারে স্তনের আকৃতি।

ব্রা এর সাইজ:
সঠিক মাপের ব্রা পরতে হবে। এজন্য স্তনের আকার অনুযায়ী সাইজ নির্ধারণ করতে হবে।তবে এক গবেষণায় দেখা গেছে যে, যরার প্রথম থেকে ব্রা ব্যবহার করে না, তাদের স্তনের আকার ব্রা ব্যবহারকরীদের থেকে সুগঠিত।

পানি পান:
পানি হলো জীবনের মূলমন্ত্র।পর্যাপ্ত পানি পান করলে ত্বকের লাবন্যভাব দেখা দেয়।তেমনি পর্যাপ্ত পানি পান স্তনের উপর ও প্রভাব ফেলে।এজন্য সুঠিত স্তন পেতে পর্যাপ্ত পানি পান করুন।

রোদ থেকে রক্ষা:
সুর্যের অতি বেগুনী রশ্মি ত্বকের জন্য ক্ষতিকর।রোদে ঘুরাঘুর করতে অনেকে খোলামেলা কাপড় চোপড় ব্যবহার করেন।যার কারনে স্তনে রোদের পবিরূপ প্রভাব পড়তে পারে। তাই রোদের প্রভাব তেকে স্তন রক্ষা করতে স্তনেও সানস্ক্রিন ব্যবহার করুন।

ধূমপান :
ধূমপানের কারণে স্তনের টানটান ভাব নষ্ট হয়, যার কারণে স্তন সুগঠিত হয় না।

মাত্রারিক্ত ওজন কমানো: 
অতিরিক্ত ডায়েট কার স্তনের জন্য মারাক্তক ক্ষতিকর।স্তনে অধিক ফ্যাট থাকে বিধায় দেহের ওজন কমালে প্রথমে শুরু হয় স্তনের ওজন কমা।

আপনার ডক্টর সাইটটির একমাত্র উদ্দেশ্য আপনাদের সু্স্থ্য ও সুন্দর জীবনের।আপনাদের জীবনকে সুস্থ্য, সুন্দর ও সুখময় করার জন্য নিয়মিত ভিজিট করুন আপনার ডক্টর সাইটে।মনে না থাকলে আপনি সাইট আপনার ব্রাউজারে সেভ করে রাখুন।
আর একটা অনুরোধ আমাদের পোষ্ট আপনাদের সামান্যতম উপকারে আসলে পোষ্টটি শেয়ার করবেন।
আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

স্তনে

নারীর স্তনে আদর করার সঠিক পদ্ধতি

নারীর স্তনে আদর করার সঠিক পদ্ধতি   নারীদের যোনি টাইট বা সঙ্কোচনের উপায় কি? জেনে নিন …