cool hit counter

নাক চিকন করুন মেকআপের মাধ্যমে

নাক চিকন
নাক চিকন করুন মেকআপের মাধ্যমে

যাদের নাক চিকন এবং খাড়া তারা অনেক বেশি ঈর্ষার পাত্রী। কারণ তাদের সৌন্দর্য অনেকাংশে ফুটিয়ে তোলে বাঁশির মতো চিকন খাড়া নাক। যাদের নাক অপেক্ষাকৃত বড় এবং মোটা ধরণের তাদের এ নিয়ে আফসোসের সীমা নেই। কিন্তু আফসোস করে কী হবে বলুন? তারচেয়ে নাক চিকন করে ফেলুন। আঁতকে উঠবেন না, আপনাকে সার্জারির কথা বলা হচ্ছে না। সামান্য মেকআপের মাধ্যমেই নাক চিকন দেখাতে পারেন। জানতে চান কীভাবে? চলুন তবে জেনে নেয়া যাক।
– কন্টিউরিংয়ের মাধ্যমে নাকের আকার স্বাভাবিকের চাইতে অনেক চিকন দেখানো যায়। এরজন্য সামান্য মেকআপই যথেষ্ট।
– নিজের ত্বকের টোনের চাইতে কয়েক শেড গাঢ় ফাউন্ডেশন নিয়ে নাকের দুই পাশে (ভ্রুর গোঁড়া থেকে নাকের সামনের দিক পর্যন্ত) হাড়ের উপরে চিকন ও হালকা করে লাইন টেনে নিন।

– এবার হাতের আংটি আঙুল দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এতে করে নাকের দুপাশে শেড পড়বে যা আপনার নাককে চিকন দেখাতে সাহায্য করবে।
– এরপর নাকের ঠিক মাঝ বরাবর ( দুই ভ্রুর মাঝে সামান্য নিচ থেকে নাকের সামনের অংশ পর্যন্ত) হাইলাইটার দিয়ে লাইন টেনে নিন।
– ভালো করে ব্লেন্ড করে নিন হাইলাইটার। এতে করে গাঢ় শেড দেয়া দুপাশের মাঝে চিকন লাইন টানা হাইলাইটারের ফলে নাকের আকার অনেক বেশি চিকন দেখাবে।
ব্যস, এইটুকু কষ্টেই নাক চিকন ও সুন্দর করতে পারেন। চাইলে নাকের সামনের নিচের অংশে গাঢ় শেড ব্যবহার করে নাকের আকার ছোটো করেও নিতে পারেন।
আপনার স্বাস্থ্য ও রূপচর্চা বিষয়ক যে কোন তথ্য পেতে ভিজিট করুন আপনার ডক্টর হেল্থ সাইটটি।ধন্যবাদ

পড়ুন  কাঠের কয়লা ব্যাবহার করে দাঁত ঝঁকঝঁকে সাদা করুন

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।