cool hit counter

ঘরে কিভাবে তৈরি করবেন প্রোটিন হেয়ার অয়েল ও প্রোটিন হেয়ার প্যাক ভিডিওসহ দেখুন

বাড়িতে হেয়ার প্রোটিন ট্রিটমেন্ট করতে কি কি লাগবে? কিভাবে করা যেতে পারে?

বাড়িতে হেয়ার ট্রিটমেন্ট আমি যেভাবে করি সেটি আপনার সাথে সেয়ার করছি | রাতে হালকা তেলের সাথে ভিটামিন ‘ই’ কেপ (মার্কেটে কিনতে পাওয়া যায় ) মিশিয়ে মেসাজ করুন | সকালে কুসুম গরম পানিতে একটি তওয়ালে ভিজেয়ে পানি জড়িয়ে সারা মাথায় পেচিয়ে রাখুন ২০-২৫ মিনিট | তারপর সেম্পু করুন ভালো করে | সেম্পু করার পর কন্ডিশনার ব্যবহার করুন |

ঘরে কিভাবে তৈরি করবেন প্রোটিন হেয়ার অয়েল ও প্রোটিন হেয়ার প্যাক ভিডিওসহ দেখুন

বাড়িতে হেয়ার ট্রিটমেন্ট করার সবচাইতে সহজ নিয়ম হলোঃ প্রথমে কুসুম গরম তেল (সেটা নারিকেলও হতে পারে) এ তুলো ডুবিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। চুলের প্রত্যেকটি গোড়ায় ভালোমতো তেল ম্যাসাজ করা হয়ে গেলে হালকা গরম পানিতে তোয়ালে চুবিয়ে মাথায় ১০ মিনিট গরম ভাবটা নিতে হবে। এভাবে দুইবার ভাব নেবার পর ধীরে ধীরে ভালোমতো চুল আচড়াতে হবে। গরম ভাপের কারণে মাথার ত্বকের খুশকি নরম হয়ে যাওয়ায় খুশকি ঝরে পড়বে। এরপর ভালোমানের একটা অ্যান্টি ড্যানড্রাফ শ্যাম্পু (Head&solders বা Dove) দিয়ে মাথাটা ভালো করে ধুয়ে নিন। অবশ্যই মনে রাখবেন যে শ্যাম্পু করার পর আপনার চুল সম্পূর্ণ রুপে পরিস্কার হয়েছে। যেন মাথার কোন অংশে শ্যাম্পু না লেগে থাকে। ব্যাস হয়ে গেল আপনার প্রাথমিক হেয়ার ট্রিটমেন্ট। আর হ্যা খাদ্য হিসেবে বেশী বেশী করে শাকসবজি, ফলমূল এবং পুষ্টিকর খাবার প্রতিদিন খাদ্য তালিকায় রাখতে ভুলবেন নাহ যেন।

সূত্রঃবেশতো.কম

ফেসবুক কমেন্ট

comments

পড়ুন  সংবেদনশীল ত্বকের জন্য পারফেক্ট ডে ক্রিম

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।