cool hit counter
Home / যৌন জীবন / মেদ কমান যৌন মিলনসহ ৬টি উপায়ে

মেদ কমান যৌন মিলনসহ ৬টি উপায়ে

মেদ কমান
মেদ কমান যৌন মিলনসহ আরো ৬টি উপায়ে

বাড়তি মেদ নিয়ে অনেকেই মহা দুশ্চিন্তায় আছেন। কিন্তু খাওয়া-দাওয়া না কমিয়ে, অর্থাৎ ‘ডায়েট’ না করেও মেদ কমানো যায়।তাহলে দেরি কেন? মেদ কমান আর মেদ কমানোর দারুণ ৬ উপায় জেনে নিন।
১/ যৌন মিলন –
ডায়েট না করে মেদ কমানোর সবচেয়ে ভালো উপায় হল যৌন মিলন। একবারের পরিপূর্ণ যৌন মিলনে ৮০ থেকে ৩৫০ ক্যালরি মেদ ক্ষয় হয়।
২/ চুমুও মহৌষধ –
এক মিনিট চুমু খেলে শরীর থেকে ২০ ক্যালরির মতো চর্বি ধ্বংস হয়। পুরুষরা যখন চুমু খায় তখন তাদের মুখমণ্ডলের ৩৮টি পেশির সংকোচন-প্রসারন হয়। বলতে পারেন মুখের ব্যায়ামও হয় তখন।
৩/ নিয়মিত ঘরের কাজ করুন –
প্রতিদিন অন্তত ৩০ মিনিট করে ঘরের সাধারণ কাজগুলো করলেও অনেক উপকার পাওয়া যায়। ঘরের মেঝে পরিষ্কার করা, বিছানার চাদর বদলানো- এ ধরণের কাজগুলো করলেও মেদ বৃদ্ধি নিয়ন্ত্রণ তো করা যায়ই, এমনকি মেদও কমানো যায়।
৪/ মশলাযুক্ত খাবার পরিহার করুন –
খাবারে যত কম মশলা থাকবে ততই ভালো। মশলায় যে অ্যালকালয়েড থাকে তা মেদ বৃদ্ধিতে সহায়ক। তাই মশলাযুক্ত খাবার যত ভালোই লাগুক, মেদ কমাতে চাইলে সেরকম খাবার কম খাওয়াই উত্তম। তবে মরিচ এবং দারুচিনির উপকার আছে। এগুলো রক্তে চিনির মাত্রা কমায়। দারুচিনি তো মেদও কমায়।
৫/ বাস, ট্রেন, ট্রামে চড়ুন –
এসি লাগানো গাড়িতে বসে কর্মস্থলে যেতে খুব আরাম, তবে তাতে কিন্তু মেদ বাড়ে। পাবলিক ট্রান্সপোর্টে যাতায়াতের ধকল সহ্য করুন দেখবেন তাতেও মেদ খুব একটা বাড়ছেনা। দৌড়ে বাস, ট্রেন ধরার মতো প্রাত্যহিক ধকল দিনে ৩০ মিনিট সহ্য করলে নাকি ২৭০ ক্যালরি মেদ ক্ষয় হয়।
৬/ হরর মুভি দেখুন –
ওয়েস্টমিনস্টার ইউনিভার্সিটির গবেষকরা বলছেন, হরর মুভি বা ভৌতিক ছবি দেখলেও নাকি মেদ কমে। তাঁরা বলছেন, একটা ভৌতিক ছবি দেখলে ১৩৩ ক্যালরি মেদ ধ্বংস হয়। তাঁরা জানিয়েছেন, ভীতিকর দৃশ্য দেখার সময় শরীর থেকে অ্যাড্রেনালিন নিঃসরন বেড়ে যায়। এ প্রক্রিয়ায় চর্বিও গলে যায়।
আপনার স্বাস্থ্য বিষয়ক যে কোন সমস্যার জন্য এখানে কমেন্ট করে জানান।তাছাড়া অপনারা কোন ধরণের পোষ্ট চান তাও জানাতে ভুলবেন না।ধন্যবাদ

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Check Also

যৌবন ধরে রাখে যে সব ভেষজ উদ্ভিদ

চটজলদি রোগ নিরাময়ের জন্য আমরা অনেকেই অ্যালোপ্যাথির দ্বারস্থ হয়ে যাই। কষ্ট লাঘবে তখন পার্শ্বপ্রতিক্রিয়ার বিষয়টা …