...

চুল ভালো রাখতে রসুনের ব্যবহার জেনে নিন

আনেকেই চুলে রসুন ব্যবহার করে থাকে। রসুন চুল পড়া কমায়, মাথার খুশকি দূর করে, নতুন চুল গজাতে সাহায্য করে ও চুলের সংক্রমণজাতীয় সমস্যারও সমাধান করে। শুধু তাই না এটি চুল নরম ও মসৃণ করতেও সাহায্য করে। চুলে রসুন ব্যবহারে উপকারিতা জেনে নিন।চুল

চুল ভালো রাখতে রসুনের ব্যবহার জেনে নিন

■ রসুন ব্লেন্ড করে এর রস বের করে নিতে হবে, এবার এর সঙ্গে সমপরিমাণে পেঁয়াজের রস মিশিয়ে দিতে হবে। একটি তুলার বলে এই রস নিয়ে মাথার তালুতে লাগাতে হবে। তারপর হাতের আঙুল দিয়ে কিছুক্ষণ মাথার তালু ম্যাসাজ করুন। ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি Hair fall কমাতে সাহায্য করবে। ভালো ফল পেতে চাইলে এই রস নিয়মিত মাথায় ব্যবহার করুন।

■ এক টেবিল চামচ রসুনের রসের সঙ্গে এক টেবিল চামচ মধু ও এক টেবিল চামচ অ্যালোভেরার রস মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণ এবার চুলে ও মাথার ত্বকে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার ভালো করে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এটি মাথার ত্বকের সংক্রমণজাতীয় সমস্যার সমাধান করবে এবং খুশকি দূর করবে।

Loading...
পড়ুন  মুখের দাগ সারিয়ে তুলতে মুগ ডালের প্যাক

■ কয়েকটি রসুনের কোয়া থেঁতলে এর রস বের করে নিন। এবার এক টেবিল চামচ রসুনের রস আধা কাপ নারকেল তেলের সঙ্গে মিশিয়ে গরম করুন। এখন এই তেল দিয়ে মাথার তালু হালকাভাবে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এক ঘণ্টা অপেক্ষা করুন। এরপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এটি নতুন চুল গজাতে সাহায্য করবে, মাথার ত্বকের সংক্রমণের জীবাণু ধ্বংস করবে এবং Hair কালো রাখতে সাহায্য করবে।

■ প্রথমে রোদে কিছুদিন রসুন ভালো করে শুকিয়ে নিন। এবার এগুলে ব্লেন্ডারে পানি ছাড়া গুঁড়া করুন। শ্যাম্পু করার পর এটি চুলে কন্ডিশনার হিসেবে ব্যবহার করতে পারেন। এটি চুল মসৃণ করতে সাহায্য করবে।

■ একটি ডিমের সাদা অংশ, এক টেবিল চামচ অলিভ অয়েল ও এক টেবিল চামচ রসুনের রস একসঙ্গে ভালো করে মিশিয়ে মাথার তালু ও চুলে লাগান। ৩০ মিনিট অপেক্ষা করুন। এরপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। রসুনের ভিটামিন-ই ও ডিমের প্রোটিন Hair স্বাস্থ্যোজ্জ্বল রাখতে সাহায্য করবে। আর অলিভ অয়েল চুলের গোড়ায় পুষ্টি জুগিয়ে Hair নরম ও মসৃণ করবে।

যৌনক্ষমতা বৃদ্ধিতে রসুন এর উপকারিতা জেনে নিন

ফেসবুক কমেন্ট

comments

About Deb Mondal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.