...

৫টি শারীরিক কৌশল শিখে নিন

বাস্তব জীবনে চলতে অনেক সমস্যায় পড়তে হয়। সমস্যার সমাধানও আছে। তবে সেইগলো মোকাবিলা করতে চাই একটু মগজ। কিছু কিছু শারীরিক কৌশল আছে যেগেুলেঅ জানা থাকলে আপনার অনেক বিদঘুটে সমস্যার ও সমাধান হয়ে যাবে নিমিষে।

শারীরিক কৌশল

৫টি শারীরিক কৌশল শিখে নিন

অাপনার ডক্টর অনলাইন বাংলা স্বাস্থ্য টিপস পোর্টাল আপনাদের সামনে প্রতিদিনই কোন না কোন টিপস নিয়ে হাজির হয়। আজও মজার কিছু শারীরিক কৌশল সম্পর্কে আলোচনা করা হবে। চলুন দেখে নিই কি সেই শারীরিক কৌশল কি কি?

 

৫টি শারীরিক কৌশলঃ

১* অনেক সময় গলার ভেতরে এমন জায়গায় হঠাৎ চুলকানী শুরু হয় যে, কি করবেন দিশেহারা হয়ে পড়েন। ওই জায়গাটি চুলকে নেওয়ার কোন উপায়ও থাকে না। কিছু সময় কানে টান দিয়ে ধরে রাখুন দেখবেন চুলাকনী উধাও।এটি ম্যাজিকের মত একটি শারীরিক কৌশল

Loading...

২* অনেক শব্দের মধ্যে বা ফোনে কথা স্পষ্ট শুনতে পারছেন না? কথা শোনার জন্য ডান কান ব্যবহার করুন। দ্রুত কথা শোনার জন্য ডান কান খুব ভাল কাজ করে।

৩* টয়লেট সারবেন, কিন্তু আশে পাশে টয়লেট নেই? আপনার ভালবাসার মানুষের কথা ভাবুন। মস্তিষ্ক আপনাকে চাপ ধরে রাখতে সাহায্য করবে।এটিও অসাধারণ একটি শারীরিক কৌশল ।বিম্বাস না হলে মিলেয়ে নিতে পারেন।

পড়ুন  নখ এর কোণা উঠা সমস্যা থেকে মুক্তির সহজ উপায়

৪* অবাক করার মত একটি শারীরিক কৌশল হলো পরের বার ডাক্তার যখন আপনার শরীরে সুঁই ফুটাবে তখন একটি কাশি দিন। ব্যথা কম লাগবে।

৫* বন্ধ নাক পরিষ্কার বা সাইনাসের চাপ থেকে মুক্তি পেতে মুখের ভেতরের তালুতে জিহ্বা চেপে ধরুন। এরপর দুই ভ্রুর মাঝখানে ২০ সেকেন্ড চেপে ধরুন। এভাবে কয়েক বার করুন, দেখুন কি হয় !!

 

উপরোক্ত শারীরিক কৌশলগুলো বাস্তব জীবনের সাথে মিলিয়ে দেখুন আমি শিওর এর একটাও মিস হবে না।ধন্যবাদ আপনার ডক্টরের সাথে থাকার জন্য।

ফেসবুক কমেন্ট

comments

About সাদিয়া প্রভা

সাদিয়া প্রভা , ইন্ডিয়ার Apex Group of Institutions এর BBA এর ছাত্রী ছিলাম। বর্তমানে বাংলাদেশে স্বাস্থ্য বিয়সক তথ্য নিয়ে লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.